প্রেস বিজ্ঞপ্তি ০২/১১/২০১০



গত ২ নভেম্বর ২০১০ বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশী সিস্টেমস চেঞ্জ এ্যাডভোকেসি নেটওয়ার্ক (বি-স্ক্যান) এর উদ্যোগে এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি ও ব্লগার্স ফোরাম এর সহযোগিতায় তথ্যপ্রযুক্তিতে প্রতিবন্ধী মানুষের সম্পৃত্তকরণ: প্রেক্ষিত বাংলাদেশ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি জনাব মোস্তফা জব্বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বি-স্ক্যান এর প্রধান উপদেষ্ঠা ডা: শুভাগত চৌধুরী, পরিচালক লেবরেটারি সার্ভিসেস, বারডেম। এছাড়াও উপস্থিত ছিলেন বি-স্ক্যান এর সাধারণ সম্পাদক সালমা মাহবুব।
উক্ত সেমিনারে তথ্যপ্রযুক্তিতে প্রতিবন্ধী ব্যক্তির সম্পৃক্তকরণ নিয়ে মূল তথ্য উপস্থাপন করেন বি-স্ক্যান এর যুগ্ন সম্পাদক এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- বাংলাদেশ  এর ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক  সৈয়দা ফারজানা সুলতানা। প্রধানমন্ত্রির কাছে লেখা একটি চিঠি পাঠ করেন বি-স্ক্যান এর সভাপতি সাবরিনা সুলতানা। এছাড়া নিজস্ব অভিজ্ঞতা ব্যক্ত করেন বি-স্ক্যান এর নির্বাহী সদস্য চলৎ প্রতিবন্ধী মোঃ হাসান মিলন এবং মোঃ জাহিদুল ইসলাম। অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও প্রযুক্তিখাতে প্রতিবন্ধী মানুষের সম্পৃক্তকরণ বিষয়ে ভবিষ্যৎ সম্ভাবনার কথা বলেন এবং সর্বাত্নক সহযোগীতার আশ্বাস দেন। বিশেষ অতিথি তার বক্তব্যে মানুষের দৃষ্টিভঙ্গী পরিবর্তনের আহ্ববান জানান। উপস্থিত দর্শকগণ তাদের নিজেদের অভিজ্ঞতা বর্ণনা এবং পরামর্শ প্রদান করেন।
অনুষ্ঠানের শেষাংশে ধন্যবাদজ্ঞাপন করে বক্তব্য প্রদান করেন মেলার আয়োজক কমিটির প্রধান  এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সাধারণ সম্পাদক জনাব মজিবুর রহমান স্বপন এবং বি-স্ক্যান এর সাধারণ সম্পাদক সালমা মাহবুব।


ধন্যবাদান্তে –
সৈয়দা ফারজানা সুলতানা
যুগ্ন সচিব, বি-স্ক্যান।

0 মন্তব্য(সমূহ):

Post a Comment

 
Design by Oronno Anam | Bloggerized by Salma Mahbub