আমরা আছি তোমাদের পাশে

আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে বি-স্ক্যান এর পক্ষ থেকে প্রথমবারের মত তিনজন মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থীর লেখাপড়ার ব্যাবস্থা করা হয়েছে। সাংবাদিক হানজালা শিহাবের ২৫ জুলাই ২০১০ এর একটি প্রতিবেদন থেকে আমরা ওদের কথা জানতে পারি।

আপনাদের অনেকেরই হয়তো মনে আছে গলাচিপা শহরের এই তিনজন শিক্ষার্থীর জন্য সাবরিনা সুলতানা সহযোগীতা চেয়ে একটি পোস্ট দিয়েছিলেন, দেরীতে হলেও সেই আহ্ববানে সাড়া দিয়ে এগিয়ে এসেছেন কানাডার টরোন্টোর বাংলাদেশী এসোসিয়েশেন ও নাম প্রকাশে অনিচ্ছুক একজন বি-স্ক্যান সদস্য।





মা বাবার সাথে শ্রবণ ও বাক প্রতিবন্ধী শাহিন (বামে) ও বাপ্পি (ডানে)
টরেন্টোর বাংলাদেশী এসোসিয়েশেনএর সদ্য প্রয়াত সভাপতি রীনা হক এর নামে তাঁর বন্ধু ও সহকর্মীরা মিলে একটি স্কলারশিপ চালু করেছেন। সেই স্কলারশিপ হিসেবেই শাহিন ও বাপ্পি তাদের লেখাপড়ার খরচটি পাবেন। ফাল্গুনী সাহার ব্যয়ভার নিচ্ছেন একজন বি-স্ক্যান সদস্য । আগামী জানুয়ারী, ২০১১ থেকে এই তিনজন শিক্ষার্থীরখরচ দেয়া হবে বি-স্ক্যান এর মাধ্যমে। শাহিন,বাপ্পি ও ফাল্গুনীদের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। বি-স্ক্যান পক্ষ থেকেনির্বাহী সদস্য মোঃ হাসান মিলন ও বি-স্ক্যান সদস্য নাজিরুল ইসলাম গত বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর , ২০১০ গলাচিপা গিয়ে চেক হস্তান্তর করেন।


ফাল্গুনী সাহা তার বাবা মা এর সাথে
উক্ত অনাড়ম্বর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গলাচিপা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম, গলাচিপা ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক জনাবআব্দুর, রশিদ জনাব, গলাচিপা মডেল গভঃ প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক আবুল কাশেমসহ এই তিন শিক্ষা প্রতিষ্ঠানের বেশ কিছু শিক্ষকবৃন্দ, সমাজের গন্যমান্য ব্যক্তি ও স্থানীয় সাংবাদিকগণ।

দুই পরিবারের সাথে বি-স্ক্যান নির্বাহী সদস্য (মাঝখানে) ও স্বেচ্ছাসেবী সদস্য নাজিরুল ইসলাম (বামে)

ওদের শিক্ষাখাতের খরচটি আমাদের যেভাবে জানানো হয়েছে আমরা সেভাবেই ব্যবস্থা করেছিঃ

শামীমুর রহমান শাহিনঃ গলাচিপাডিগ্রী কলেজ- বেতন, প্রাইভেট টিউশান ফি, বই-খাতার খরচ সব মিলিয়ে মোট ২৩০০ টাকা।

নিয়াজ উদ্দীন বাপ্পিঃ গলাচিপা আইডিয়াল স্কুলের ২য় শ্রেনীর ছাত্র। স্কুলের বেতন, প্রাইভেট টিউশান ফি, বই-খাতার খরচ সব মিলিয়ে মাসে মোট ৯০০ টাকা।

ফাল্গুনী সাহাঃ প্রাইভেট টিউশান ফি, বই-খাতার খরচ সব মিলিয়ে মাসে মোট ২০০০ টাকা (স্কুলের বেতনফ্রী)।

বি-স্ক্যান এর পক্ষ থেকে কৃতজ্ঞতা স্বীকার করছি যারা সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন তাঁদের প্রতি-

বাংলাদেশী এসোসিয়েশেনের জনাব,হাসান মাহমুদ।
নাম প্রকাশে অনিচ্ছুক বি-স্ক্যান সদ্স্য।

0 মন্তব্য(সমূহ):

Post a Comment

 
Design by Oronno Anam | Bloggerized by Salma Mahbub