বি-স্ক্যান আয়োজিত সাংস্কৃতিক আয়োজন ও রচনা প্রতিযোগীতায় অংশগ্রহণে আগ্রহীরা যোগাযোগ করুন

আসছে ১৭- জুলাই বি-স্ক্যানের দ্বিতীয় জন্মবার্ষিকীতে আমরা ছোটখাটো একটি আয়োজন করতে যাচ্ছি। যা ১৫ই জুলাই (বন্ধের দিন হিসেবে) জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে সাংস্কৃতিক আয়োজনের পাশাপাশি মাধ্যমিক স্কুলগুলোতে (বাংলা মিডিয়াম) রচনা প্রতিযোগীতার আয়োজন করতে যাচ্ছি আমরা। লক্ষ্য একটাই - আগামী প্রজন্মের শিশুদের মাঝে সচেতনতা তৈরি করা। কারণ তারাই আমাদের ভবিষ্যৎ, তাদের মধ্যে থেকেই বেড়িয়ে আসবে আগামীদিনের রাজনীতিবিদ, শিক্ষক, স্থপতি, অর্থনীতিবিদ। ছোটবেলা থেকেই যদি তারা প্রতিবন্ধী মানুষের প্রাপ্য অধিকারের বিষয়ে সচেতন হয় তাহলে অদূর ভবিষ্যতে বাংলাদেশের মানুষেরা পাবে একটি সুস্থ্য, সুন্দর স্বাভাবিক জীবন।

দুটি বিভাগে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। ক বিভাগ - ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী। খ বিভাগ - ৯ম থেকে ১০ম শ্রেনী। প্রতিটি বিভাগকে দু'টি করে বিষয় দেওয়া হবে। পছন্দ অনুযায়ী রচনা লিখার সুযোগ পাবে ছাত্র-ছাত্রীরা। বি-স্ক্যান আয়োজিত জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হাতে পুরুস্কার তুলে দেওয়া হবে আগামী ১৫ই জুলাই'১১।

রচনার বিষয়বস্তু ও নিয়মাবলী সম্বোলিত লিফলেট ও চিঠি আমরা তৈরি করেছি। কেউ যদি আগ্রহী হন কোন স্কুলের সাথে আমাদের যোগাযোগ ঘটিয়ে দিতে আমাদের সাথে যোগাযোগ করুন > ০১৬৭৬৮২৮৮৭৪ অথবা মেইল করুন > info@b-scan.org
এছাড়াও প্রতিবন্ধি ব্যক্তিদের পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজনে থাকছে গান ও আবৃত্তি। আপনাদের জানা কেউ যদি সাংস্কৃতিক আয়োজনে অংশ নিতে চান আমাদের সাথে যোগাযোগ করুন কিংবা আপনার সাথে যোগাযোগের মাধ্যমটি আমাদের জানান। ধন্যবাদ।

1 মন্তব্য(সমূহ):

Taufiqur Rahman said...

shudhu gaan r abritti diyei shes? ami mone kori notun projonmo k sob chaite beshi socheton kore tulte sob chaite karjokor vumika rakhe painting / chobi aka. shilpo ekhon r deyale jhulano chobi noy, shilpo hochse protibad, sochetontar direct hatiyar.

Post a Comment

 
Design by Oronno Anam | Bloggerized by Salma Mahbub